1. malinde@b.roofvent.xyz : jovita1064 :
  2. dpnews24bd@gmail.com : Robiul Islam :
গরীবের সুপার শপ, সয়াবিন তেল ৪ টাকা, ডিমের হালি ১ টাকা! - S Bangla News
January 31, 2023, 2:04 am

গরীবের সুপার শপ, সয়াবিন তেল ৪ টাকা, ডিমের হালি ১ টাকা!

  • প্রকাশের সময় Thursday, January 5, 2023
  • 114 আপনার এলাকায় যেকোন ঘটে যাওয়া ঘটনা গুলো আমাদের জানাতে যোগাযোগ করুন। dpnews24bd@gmail.com

গরীবের সুপার শপ

কুড়িগ্রাম সদর উপজেলার হলোখানা ইউনিয়নের সুভারকুটিতে ১০ টাকায় ব্যাগভর্তি বাজারের আয়োজন করেছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। সুবিধাবঞ্চিত দুস্থ ও অসহায় প্রায় ২৫০ পরিবারকে দু’বেলা ভালো খাবার খেতে ভোজ্যতেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য নামমাত্র দামে সরবরাহ করতে এ আয়োজন করেছে সংগঠনটি।

 

মঙ্গলবার (৩ জানুয়ারি) হলোখানা মাঠে দিনব্যাপী ১০ টাকার বাজারের ব্যবস্থা করে বিদ্যানন্দন। প্রতি মাসে একদিন ১০ টাকায় গরিবের সুপার শপ বাজার বসবে বলে জানা গেছে।

 

১০ টাকার বাজার ঘুরে দেখা যায়, মাঠে রয়েছে মেলার মতো সাজানো গোছানো বিপণন স্টোর। সেখানে ভোজ্যতেল, চাল, ডাল, লবণ, ডিম, মাছ, সবজি, নুডলসহ ১৫টি দ্রব্যের সমাহার। ১০ টাকার টোকেন নিয়ে অসহায় দুস্থ মানুষেরা নিজের চাহিদা মতো বাজার করবেন।

 

বিদ্যানন্দ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকদের তদারকিতে ১০ টাকার বাজারে চলছে অস্বচ্ছল, বয়স্ক পুরুষ ও নারীদের কেনাকাটা। মূলত দুস্থদের পাশে দাঁড়ানোর প্রচেষ্টায় প্রতি মাসে একবার এই বাজারের আয়োজন করবে বলে জানিয়েছে ফাউন্ডেশন কর্তৃপক্ষ।

বাজার করতে আসা ষাটোর্ধ্ব বৃদ্ধ মো. আজগর আলী বলেছেন, ১০ টাকার বাজারে এসে খুব ভালো লাগছে। বাজারে ১ লিটার সয়াবিন তেলের দাম ২২০ টাকা যা আমাদের মতো গরিব মানুষেরা এখানে পাচ্ছে মাত্র ৪ টাকায়। বয়লার মুরগি ২৬০ টাকা কেজি এখানে পাচ্ছি ৪ টাকায়। ২ টাকায় পাচ্ছি ১ কেজি মাছ। ১ টাকায় পাচ্ছি ১ হালি ডিম। এক প্যাকেট ফ্যামিলি সাইজের নুডলস পাচ্ছি ১ টাকায়। এ বাজারের ব্যবস্থা করায় সত্যি খুব খুশি হয়েছি। আজ বহুদিন পর পেট ভরে খেতে পারবো।

 

মোছা. গোলাপী বেগম বলেন, ১০ টাকা দিয়ে ব্যাগ ভর্তি বাজার করলাম। এখানে যে এত কম দামে চাল, ডাল, তেল, মাছ ও ডিম পাওয়া যাবে কখনো চিন্তা করিনি। আমার মতো অনেক মানুষ উপকৃত হলো।

 

বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড সদস্য মো. জামাল উদ্দিন বলেন, চর সুভারকুঠির প্রায় ২৫০টি পরিবার মাত্র ১০ টাকায় যে পণ্যগুলো কিনতে পারবেন তার বাজার দর প্রায় ৬শ থেকে ৭শ টাকা হলেও তাদের পণ্য বাছাই করে নিজেই কেনার স্বাধীনতা তৈরি করতে এ ধরনের আয়োজন করা হয়েছে বলে জানান তিনি।

 

কুড়িগ্রাম জেলা প্রশাসক মো. সাইদুল আরীফ বলেন, এ ধরনের উদ্যোগে তৃণমূলের মানুষের উপকার হবে এবং তাদের পুষ্টির চাহিদা মিটবে।

 

এই ধরনের অন্যান্য সংবাদ সমূহ


© All rights reserved © 2022 sbanglanews.com

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় ROBIUL