1. malinde@b.roofvent.xyz : jovita1064 :
  2. dpnews24bd@gmail.com : Robiul Islam :
Redmi Note 12 Pro+ লঞ্চের আগেই দাম কমলো Redmi Note 11 Pro+ এর, এখানে রয়েছে সবচেয়ে - S Bangla News
January 30, 2023, 12:50 am

Redmi Note 12 Pro+ লঞ্চের আগেই দাম কমলো Redmi Note 11 Pro+ এর, এখানে রয়েছে সবচেয়ে

  • প্রকাশের সময় Friday, December 30, 2022
  • 90 আপনার এলাকায় যেকোন ঘটে যাওয়া ঘটনা গুলো আমাদের জানাতে যোগাযোগ করুন। dpnews24bd@gmail.com

Mobile Review 

Redmi Note 11 Pro+ স্মার্টফোনকে সবথেকে কম দামে কোথায় বিক্রি করা হচ্ছে এবং আপকামিং Redmi Note 12 Pro+ মডেলকে ছেড়ে পূর্বসূরিকে বেছে নেওয়া কতটা লাভজনক হবে জেনে নিন।

 

২০২৩ সালের প্রথম সপ্তাহেই অর্থাৎ ৫ই জানুয়ারি ভারতের বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে লেটেস্ট Redmi Note 12 সিরিজ। কিন্তু এই স্মার্টফোন লাইনআপটি আসার আগেই সংস্থাটি পূর্বসূরি Redmi Note 11 Pro+ স্মার্টফোনের দাম কমানোর সিদ্ধান্ত নিলো। যদিও নতুনের আগমনে বিদ্যমান ফোনের দাম বরাবরই হ্রাসপ্রাপ্ত হয়ে থাকে। তাই এতে নতুন কোনো চমক নেই।

 

তবে মূল আকর্ষণের কথা বললে, ডিসকাউন্টের পাশাপাশি প্রযোজ্য ব্যাঙ্ক অফারের লাভ ওঠাতে পারলে Note 11-সিরিজের এই ‘Pro+’ মডেলকে সর্বনিম্ন দামে অর্থাৎ ১৮,০০০ টাকারও কমে খরিদ করা যাবে। চলুন Redmi Note 11 Pro+ স্মার্টফোনকে সবথেকে কম দামে কোথায় বিক্রি করা হচ্ছে এবং আপকামিং Redmi Note 12 Pro+ মডেলকে ছেড়ে পূর্বসূরিকে বেছে নেওয়া কতটা লাভজনক হবে তা জেনে নেওয়া যাক এবার…

 

ডিসকাউন্ট সহ কোথায় পাওয়া যাচ্ছে Redmi Note 11 Pro+

 

অনলাইন শপিং পোর্টাল অ্যামাজনে (Amazon) রেডমি নোট ১১ প্রো+ স্মার্টফোনকে বর্তমানে ১৯,৯৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে। জানিয়ে রাখি, এই ৫জি-এনাবল ফোনটিকে ভারতে ২০,৯৯৯ টাকার প্রারম্ভিক মূল্যের সাথে নিয়ে হয়েছিল। অর্থাৎ ডিসকাউন্টের পরিমাণ থাকছে ১,০০০ টাকা। এই বিক্রয় মূল্য ফোনটির ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ বিকল্পের।

 

এক্ষেত্রে জানিয়ে দিই, উপলব্ধ ব্যাঙ্ক অফারের দৌলতে ধার্য মূল্যের থেকেও অনেকটা কম দামে এই ফোনটি কেনা সম্ভব। এক্ষেত্রে আপনাদের মধ্যে যারা ICICI ব্যাঙ্কের কার্ডের মাধ্যমে পেমেন্ট করবেন তাদের ফ্লাট ২,০০০ টাকা ইনস্ট্যান্ট ডিসকাউন্ট দেওয়া হবে। যারপর ফোনটির দাম কমে ১৭,৯৯৯ টাকা হয়ে যাবে।

 

কিন্তু এবার প্রশ্ন হল, শুধুমাত্র কম দামে পাচ্ছেন বলেই কি রেডমি নোট ১১ প্রো+ মডেলটি কেনা উচিত হবে? কারণ শীঘ্রই আসন্ন রেডমি নোট ১২ প্রো+ মডেলটি সামান্য বেশি দামে হয়তো অনেক উন্নত ফিচার অফার করতে পারে। তখন কিন্তু আফসোস করে লাভ হবে না। তাই চলুন এবার পূর্বসূরি নাকি উত্তরসূরি কোনটি কেনা অধিক লাভজনক হবে তা জেনে নেওয়া যাক…

 

বিদ্যমান Redmi Note 11 Pro+ নাকি লেটেস্ট Redmi Note 12 Pro+ কোনটি কেনা উচিত?

 

যেকোনো ব্র্যান্ডই, পূর্বসূরির থেকে নতুন প্রজন্মের স্মার্টফোনের দাম বেশি রাখে। আর সম্প্রতি, কম্পোনেন্ট এবং অন্যান্য ইন্টারনাল পার্টসের দাম বৃদ্ধি পাওয়ার কারণে ফোনের দামও বেশি রাখা হচ্ছে বলে দাবি করছে বিভিন্ন স্মার্টফোন নির্মাতারা। রেডমির মুখেও এই একই কথা শোনা গেছে। ফলে বিদ্যমান রেডমি নোট ১১ সিরিজের থেকে রেডমি নোট ১২ লাইনআপের অধীনে আসা মডেলগুলির দাম বেশি রাখা হবে, এই বিষয়ে নিশ্চিত আমরা।

 

এক্ষেত্রে জানিয়ে রাখি, চীনের বাজারে রেডমি নোট ১২ প্রো+ (Redmi Note 12 Pro+) ফোনের দাম ২,০৯৯ ইউয়ান রাখা হয়েছে, যা ভারতীয় মূল্যে প্রায় ২৪,৯০০ টাকা। তাই আমাদের অনুমান, ভারতেও হয়তো এই ডিভাইসটিকে ২৪,০০০ টাকা প্রারম্ভিক মূল্যে লঞ্চ করা হতে পারে। যার দরুন পূর্বসূরি ও উত্তরসূরির মধ্যে প্রায় ৫,০০০ টাকার ব্যবধান নজরে পড়বে। তবে দাম অধিক হলেও, আসন্ন রেডমি নোট ১২ প্রো+ স্মার্টফোনে পূর্বসূরির থেকেও আরো ভাল এবং আরও প্রিমিয়াম ফিচার সমূহ দেখা যাবে।

 

উল্লেখ্য, বিদ্যমান Redmi Note 11 Pro+ ফোনে ৬.৬৭-ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। পারফরম্যান্সের জন্য এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর আছে। ফটোগ্রাফির জন্য ডিভাইসের ব্যাক প্যানেলে LED ফ্ল্যাশ সহ ট্রিপল ক্যামেরা সেটআপ বিদ্যমান।

 

এই ক্যামেরাগুলি হল – ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনটির সামনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যাবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য রেডমি নোট ১১ প্রো+ স্মার্টফোনে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

 

দেখতে গেলে একটি লো-মিড রেঞ্জের স্মার্টফোন হিসাবে রেডমি নোট ১১ প্রো+ -এর স্পেসিফিকেশন যথেষ্টই নজরকাড়া। ফলে আমরা আপনাদের পরামর্শ দেব, Redmi Note 12 সিরিজের লঞ্চ হওয়া পর্যন্ত অপেক্ষা করার। আর যদি আপনারা একটি নতুন ৫জি ফোন কেনার ক্ষেত্রে ১৯,০০০ টাকার অধিক খরচ করতে ইচ্ছুক না থাকেন, তবে এক্ষুনি ই-কমার্স সাইট অ্যামাজনে গিয়ে রেডমি নোট ১১ প্রো+ মডেলটি সর্বনিম্ন দামে কিনে নিন।

 

এই ধরনের অন্যান্য সংবাদ সমূহ


© All rights reserved © 2022 sbanglanews.com

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় ROBIUL