1. malinde@b.roofvent.xyz : jovita1064 :
  2. dpnews24bd@gmail.com : Robiul Islam :
Skin Care Tips: ত্বককে তরুণ রাখতে এই ভিটামিনের প্রয়োজন, ৫০ বছর পরেও মুখ উজ্জ্বল হবে ১৮ বছরের যুবতীর মতো! - S Bangla News
January 24, 2023, 2:28 pm

Skin Care Tips: ত্বককে তরুণ রাখতে এই ভিটামিনের প্রয়োজন, ৫০ বছর পরেও মুখ উজ্জ্বল হবে ১৮ বছরের যুবতীর মতো!

  • প্রকাশের সময় Saturday, December 17, 2022
  • 127 আপনার এলাকায় যেকোন ঘটে যাওয়া ঘটনা গুলো আমাদের জানাতে যোগাযোগ করুন। dpnews24bd@gmail.com

Skin Care Tips.

বর্তমানের কর্মব্যস্ত জীবনে ত্বকের যত্ন নেওয়া একটি গুরুত্বপূর্ণ বিষয়। বিশেষ করে শীতকালে ত্বকের নানা সমস্যা দেখা দেয়। সেক্ষেত্রে মানব শরীরে ত্বককে সুস্থ ও উজ্জ্বল রাখার জন্য কোন কোন ভিটামিনের ঘাটতি হচ্ছে! তা জানা ভীষণভাবে প্রয়োজনীয়। অবশ্য সেই ঘাটতি পূরণ করাও দরকারী। মনে রাখতে হবে, ত্বকের উপযুক্ত ভিটামিনের ঘাটতি পূরণ করতে পারলেই ৫০ বছর বয়সেও মিলবে সুস্থ ও উজ্জ্বল ত্বক। সম্প্রতি সেই প্রসঙ্গ নিয়েই আলোচনা করা হল।

 

১) ভিটামিন ডি: সাধারণত সূর্যের আলো থেকেই এই ভিটামিন পাওয়া যায়। তবে সবসময় সূর্যের আলোর উপর ভরসা করে থাকা সম্ভব নয়। সেই কারণেই এই ধরনের ভিটামিন উপস্থিত এমন খাদ্য খাওয়া জরুরী। সবুজ শাকসবজি, দুধ, মাশরুম, কমলালেবুর রস, সাল্মন মাছের মতো খাদ্য গুলি মানব শরীরে ভিটামিন ডিয়ের অভাব কমায়।

 

২) ভিটামিন এ: এই ভিটামিন ত্বককে তরুণ ও সুস্থ রাখতে সহায়তা করে। সাধারণত সবুজ শাকসবজি যেমন পালং শাক শরীরে এই ধরনের ভিটামিনের ঘাটতি কমাতে পারে। পাশাপাশি গাজর, মিষ্টি আলু, লাল মরিচ, আম, পেঁপে, এপ্রিকটের মতো হলুদ ফলগুলিতেও ভিটামিন এ বর্তমান, যা খুব স্বাভাবিকভাবেই সুস্থ ত্বক বজায় রাখার জন্য খুবই কার্যকরী।

 

৩) ভিটামিন সি: এই ধরনের ভিটামিন ত্বককে উজ্জ্বল রাখতে সহায়তা করে। এই ধরনের ভিটামিনের অভাব মেটে যেকোনো ধরনের লেবু খেলে। বিশেষ করে কমলালেবু শরীরে এভিটামিন সিয়ের অভাব মিটিয়ে ত্বক উজ্জ্বল রাখতে সহায়তা করে।

 

৪) ভিটামিন ই: বয়সের আগে ত্বককে বুড়িয়ে যাওয়া থেকে রক্ষা করে এই ধরনের ভিটামিন। বাদাম ও পালং শাক শরীরে এই ধরনের ভিটামিনের ঘাটতি পূরণ করতে সহায়তা করে। পাশাপাশি সুস্থ চুলের জন্যও এই ভিটামিন কার্যকরী।

 

৫) ভিটামিন কে: সাধারণত এই ধরনের ভিটামিন ত্বকের যত্ন নিয়ে থাকে। বনস্পতি তেল, দুগ্ধজাত খাদ্য, সবুজ শাকসবজি, সরিষার শাক, মূলো এই ধরনের খাদ্যগুলি শরীরে ভিটামিন কেয়ের অভাব পূরণ করতে সহায়তা করে।

 

এই ধরনের অন্যান্য সংবাদ সমূহ


© All rights reserved © 2022 sbanglanews.com

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় ROBIUL