1. malinde@b.roofvent.xyz : jovita1064 :
  2. dpnews24bd@gmail.com : Robiul Islam :
ধর্মপাশা ও মধ্যনগরে প্রভাবমুক্ত পিআইসি গঠন । কৃষকরা উৎফুল্ল - S Bangla News
January 30, 2023, 1:22 pm

ধর্মপাশা ও মধ্যনগরে প্রভাবমুক্ত পিআইসি গঠন । কৃষকরা উৎফুল্ল

  • প্রকাশের সময় Wednesday, December 14, 2022
  • 123 আপনার এলাকায় যেকোন ঘটে যাওয়া ঘটনা গুলো আমাদের জানাতে যোগাযোগ করুন। dpnews24bd@gmail.com

নিজস্ব সংবাদদাতা:

সুনামগঞ্জের ধর্মপাশা ও নবগঠিত মধ্যনগর উপজেলায় ফসলরক্ষা বেড়িবাঁধ বাস্তবায়নে প্রভাবমুক্ত প্রকৃত কৃষকদের (পিআইসি) কমিটিতে অন্তর্ভুক্ত হবার সংবাদে উৎফুল্ল স্থানীয় কৃষকরা। এজন্য তারা দুই উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

 

হাওরবেষ্টিত এক ফসলি বোরো ধান উৎপাদনের কেন্দ্রস্থল ধর্মপাশা ও মধ্যনগর-এ দুই উপজেলা। উপজেলা দুটির আটটি হাওরে প্রতি বছর কাবিটা প্রকল্পের অর্থায়নে বেড়িবাঁধ নির্মাণ করা হয়। উপজেলা প্রশাসন থেকে ইউএনও প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ও সুনামগঞ্জ জেলা পানি উন্নয়ন বোর্ড পাউবোর উপ-সহকারী প্রকৌশলী সদস্য সচিবের দায়িত্ব পালন করেন।

 

এ দুই জনের পর্যবেক্ষণে প্রতিটি প্রকল্প বাস্তবায়ন করা হলেও এ বছর প্রভাবমুক্ত পিআইসি অনুমোদন দেয়া হচ্ছে। এতে সাধারণ কৃষকরা উৎসাহিত হয়ে প্রকল্প বাস্তবায়নের প্রস্তুতি নিচ্ছেন। বিগত দিনে কৃষকরা পিআইসির কাজ নেয়ার জন্য প্রভাবশালীদের দ্বারস্থ হয়ে বিপুল অর্থ খরচ করতেন। কিন্তু, এবার এর উল্টো চিত্র পরিলক্ষিত হচ্ছে।

 

জানা গেছে, ইতোমধ্যে ১৫/২০টি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। চলতি ডিসেম্বর মাসের মধ্যেই সবগুলো প্রকল্পের কাজ বাস্তবায়নের জন্য অনুমোদন দেয়া হবে বলে পাউবো সূত্রে জানা গেছে।

 

এ ব্যাপারে নবগঠিত মধ্যনগর উপজেলা নির্বাহী অফিসার ও প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি নাহিদ হাসান খান জানান, আমরা স্বচ্ছভাবে পিআইসি গঠন করছি। এক্ষেত্রে অর্থ লেনদেনের অভিযোগ পেলে আমরা তা বাতিল করবো।

 

ধর্মপাশা উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি অলিদুজ্জামান জানান, যে হাওরে যে কৃষকের জমি আছে ওই কৃষক প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি (পিআইসি) কমিটির দায়িত্ব পাবেন। কাজ সম্পর্কে পূর্ব অভিজ্ঞতাসম্পন্নদের দিয়ে কমিটি অনুমোদন দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে সবগুলো প্রকল্প অনুমোদন দেয়া হবে বলে জানান তিনি।

 

এই ধরনের অন্যান্য সংবাদ সমূহ


© All rights reserved © 2022 sbanglanews.com

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় ROBIUL